Bangla
বাংলা
Arabic
عربي
English
English




ভারতের শীর্ষ 10 লাম্বার স্পাইন সার্জন

By | 11/05/2022

ভারতের সেরা কটিদেশীয় মেরুদণ্ডের সার্জন

1) কটিদেশীয় মেরুদণ্ড কি?

কটিদেশীয় মেরুদণ্ড আমাদের মেরুদণ্ডের কাঠামোর একটি অংশ, যা সাধারণত নিম্ন পিঠ হিসাবে পরিচিত। মেরুদণ্ডের কটিদেশ থোরাসিক, বা বুক এবং স্যাক্রামের মধ্যে অবস্থিত। পিঠের নিচের কিছু অবস্থা হতে পারে যেখানে স্নায়ুর শিকড়, যার ফলে ব্যথা নীচের প্রান্তে ছড়িয়ে পড়ে যা রেডিকুলোপ্যাথি নামে পরিচিত। কটিদেশীয় মেরুদণ্ডের সার্জারি সংকুচিত স্নায়ুগুলির চিকিত্সা করতে সাহায্য করে যা মেরুদণ্ডে ব্যথা এবং অসাড়তা তৈরি করে।

2)কটিদেশীয় মেরুদণ্ড সার্জারি কিভাবে হয়?

পিঠের নিচের অংশে সাধারণত দুই ধরনের কটিদেশীয় মেরুদণ্ডের অস্ত্রোপচার হয়, যার মধ্যে রয়েছে-

কটিদেশীয় ডিকম্প্রেশন: কটিদেশীয় ডিকম্প্রেশন সার্জারির লক্ষ্য স্নায়ুমূল চিমটি দ্বারা সৃষ্ট ব্যথা উপশম করা। অস্ত্রোপচার স্নায়ু নিরাময়ের জন্য স্নায়ুমূলের জন্য আরও জায়গা প্রদান করে.

কটিদেশীয় ফিউশন :Tনিম্ন পিঠের বেদনাদায়ক গতি বিভাগে ব্যথা বন্ধ করার জন্য তিনি কটিদেশীয় ফিউশন সার্জারি করা হয়। এই অস্ত্রোপচার কটিদেশীয় ডিজেনারেটিভ ডিস্ক রোগ বা স্পন্ডাইলোলিস্টেসিস দ্বারা সৃষ্ট অক্ষমতা থেকে মুক্তি দিতে সাহায্য করে।

ভিডিও – ভারতের টপ লাম্বার স্পাইন সার্জন

3)ভারতের শীর্ষ কটিদেশীয় মেরুদণ্ডের সার্জন কারা?

আমরা ভারতের শীর্ষ 10 টি কটিদেশীয় মেরুদণ্ডের সার্জনদের তালিকা প্রদান করি যারা মহান সাফল্যের ইতিহাস সহ মেরুদণ্ডের অস্ত্রোপচারে বিশেষজ্ঞ। তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য সহ আমাদের শীর্ষ সার্জনদের দেখুন-

ডাঃ হিতেশ গর্গ

 ডাঃ হিতেশ গর্গ – দিল্লির শীর্ষ কটিদেশীয় মেরুদণ্ডের ডাক্তার

শিক্ষা: এমবিবিএস, এমএস (অর্থো)

হাসপাতাল: আর্টেমিস হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা: +20 বছর

বিশেষতা: অর্থোপেডিক মেরুদন্ডের সার্জন

ডাঃ হিতেশ গর্গের সাথে সংযোগ করুন

ডাঃ হিতেশ দিল্লির আর্টেমিস হাসপাতালে 20+ বছরের অভিজ্ঞতা সহ একজন অর্থোপেডিক ব্যাকবোন চিকিত্সক। তিনি 4000 টিরও বেশি মেরুদণ্ডের সার্জারি করেছেন যেমন 1400টিরও বেশি মেরুদণ্ডের ফিউশন, 240টি স্কোলিওসিস সংশোধন পদ্ধতি এবং 160টি কটিদেশীয় এবং সার্ভিকাল কৃত্রিম ডিস্ক প্রতিস্থাপন। বিশ্বের সেরা কিছু চিকিৎসা প্রতিষ্ঠান থেকে তার একটি শিক্ষাগত ডিপ্লোমা রয়েছে। ডাঃ হিতেশ গর্গ দিল্লির মর্যাদাপূর্ণ এইমস কলেজ থেকে এমবিবিএস শেষ করেছেন। ডাঃ হিতেশ ইয়েল ইউনিভার্সিটি, ইউএসএ থেকে ফেলোশিপ করেছেন & ফিলাডেলফিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে পেডিয়াট্রিকস্পাইন সার্জারিতে ফেলোশিপ। ডাঃ গার্গ আধুনিক যুগের কাটিং পার্ট প্রযুক্তি ব্যবহার করছেন যার মধ্যে রয়েছে নিউরোমনিটরিং, ও-আর্ম, নেভিগেশন, মডুল অপারেশন থিয়েটার।

Dr. Sudhir Dubey

 ডাঃ সুধীর দুবে – ভারতের সেরা কটিদেশীয় মেরুদণ্ডের ডাক্তার

শিক্ষা: এমবিবিএস, এমসিএইচ- নিউরো সার্জারি

হাসপাতাল : মেদান্ত হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা: +30 বছর

বিশেষতা: নিউরোসার্জন

ডাঃ সুধীর দুবের সাথে যোগাযোগ করুন

ডাঃ সুধীর দুবে ভারতে একজন মোটামুটি স্বনামধন্য নিউরোসার্জন যার মস্তিষ্ক এবং মেরুদণ্ডের অস্ত্রোপচার পদ্ধতির ক্ষেত্রে 30 বছরেরও বেশি সময় ধরে একটি ভাল মাপের অভিজ্ঞতা রয়েছে৷ তিনি একজন পেশাদার এবং সম্পূর্ণ নিউরোসার্জন যিনি পিটুইটারি গ্রন্থির জন্য অস্ত্রোপচারের চিকিত্সার সাথে 10,000টিরও বেশি নিউরোসার্জিক্যাল পদ্ধতির কাজ করেছেন। মস্তিষ্ক এবং মেরুদণ্ডের অস্ত্রোপচারের জন্য এন্ডোস্কোপিক এবং ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের জায়গায় তিনি একজন অগ্রগামী। ডাঃ সুধীর ইউপিএমসিপিটসবার্গ,আমেরিকা থেকে এন্ডোস্কোপিক স্কাল বেস পদ্ধতিতে উচ্চশিক্ষা নিয়েছেন, যা বিশ্বের অন্যতম শীর্ষ চিকিৎসা প্রতিষ্ঠান। ডাঃ সুধীর সান ফ্রান্সিসকো, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্রে প্রাইমার ইনস্টিটিউটে সাইবার-ছুরি চিকিৎসায় শিক্ষা গ্রহণ করেছেন। ওয়ার্ল্ড ফেডারেশন অফ নিউরোসার্জি সোসাইটিজ দ্বারা “তরুণ নিউরোসার্জনস অ্যাওয়ার্ড” সহ তার উল্লেখযোগ্য কাজের জন্য তিনি অনেক পুরষ্কার এবং স্বীকৃতি পেয়েছেন।

ডঃ পুনীত গিরধর

 ডঃ পুনীত গিরধর – ভারতের বিখ্যাত লাম্বার স্পাইন সার্জন

শিক্ষা: এমবিবিএস, এমএস – অর্থোপেডিকস

হাসপাতাল: বিএলকে ম্যাক্স হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা: +25 বছর

বিশেষতা: অর্থোপেডিক মেরুদন্ডের সার্জন

ডাঃ পুনীত গিরধরের সাথে সংযোগ করুন

ডাঃ পুনীত গিরধর বর্তমানে মেরুদণ্ডের সার্জিক্যাল অপারেশন, ইনস্টিটিউট ফর বোন, জয়েন্ট প্রতিস্থাপন, অর্থোপেডিকস মেরুদণ্ড এবং মেরুদণ্ডের পরিচালক হিসাবে কাজ করছেন; ক্রীড়া কার্যক্রম চিকিত্সা, BLK ম্যাক্স হাসপাতাল, দিল্লি, ভারত। ডঃ পুনীত গিরধর 1998 সালে পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে এবং 2003 সালে তার এমবিবিএস ডিপ্লোমা সম্পন্ন করেছেন; তিনি বাবা ফরিদ স্বাস্থ্য বিজ্ঞান থেকে এমএস (অর্থো) সম্পন্ন করেন। ডাঃ গিরধরকে এমসিএইচও ভূষিত করা হয়েছে। (অর্থো)। ডাঃ গিরধর যুক্তরাজ্যের ওয়েলস ইউনিভার্সিটি হাসপাতালে মেরুদন্ডের সহকর্মীতে পরিণত হন এবং জার্মানির পুটলিংজেনে আর্টিকুলার সারফেস আর্থ্রোপ্লাস্টিতে ফেলোশিপ অর্জন করেন। তাকে ডেনভার হেলথ কলোরাডো, আমেরিকা থেকে এও ট্রমাতে ফেলোশিপও দেওয়া হয়েছে। ডাঃ গিরধর সিঙ্গাপুর জেনারেল হাসপাতালেও পড়াশোনা করেছেন।

ডঃ বিকাশ গুপ্তে

 ডঃ বিকাশ গুপ্তে – ভারতের বিখ্যাত লাম্বার স্পাইন ডাক্তার

শিক্ষা: এমবিবিএস, এমএস – অর্থোপেডিকস

হাসপাতাল:ফোর্টিস হাসপাতাল মুম্বাই

অভিজ্ঞতা: +৩৫ বছর

বিশেষতা: অর্থোপেডিক মেরুদন্ডের সার্জন

ডাঃ বিকাশ গুপ্তের সাথে যোগাযোগ করুন

ডঃ বিকাশ গুপ্তে ফোর্টিস মেরুদন্ড কেন্দ্রে ন্যূনতম আক্রমণাত্মক এবং এন্ডোস্কোপিক মেরুদণ্ডের সার্জারি সম্পাদনের একটি অত্যন্ত সমৃদ্ধ অভিজ্ঞতা এবং তথ্য নিয়ে এসেছেন। ডাঃ. গুপ্তে কোরিয়ার সিউলের উরিদুল মেরুদন্ড হাসপাতালে ন্যূনতম আক্রমণাত্মক এবং এন্ডোস্কোপিক মেরুদণ্ডের সার্জারিতে এক বছরের ক্লিনিকাল ফেলোশিপ স্কুলিং পাস করেছেন। তিনি মিনিমাল ইনভেসিভ স্পাইন সার্জারির এশিয়ান একাডেমির একজন সক্রিয় সদস্য। ডাঃ বিকাশ গুপ্তে একজন বিখ্যাত নিউরোসার্জন যিনি তার রোগী-কেন্দ্রিক কৌশল এবং উচ্চ সাফল্যের হারের জন্য পরিচিত। চিকিত্সক পদ্ধতির সাথে জড়িতকে ধরার জন্য কোনও পদ্ধতি সম্পাদন করার আগে রোগীর অবস্থা সম্পূর্ণরূপে মূল্যায়ন করেন।

ডাঃ . সন্দীপ বৈশ্য

 ডাঃ . সন্দীপ বৈশ্য – ভারতের শীর্ষ লাম্বার স্পাইন সার্জন

শিক্ষা: এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – নিউরো সার্জারি

হাসপাতাল:ফোর্টিস মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউট গুরগাঁও

অভিজ্ঞতা: 31 বছর

বিশেষতা: নিউরোসার্জন

ডাঃ সন্দীপ বৈশ্যের সাথে সংযোগ করুন

ডঃ সন্দীপ বৈশ্য হলেন ভারতের সবচেয়ে বিখ্যাত নিউরোসার্জন, এবং তিনি নিবেদিতভাবে 31 বছর ধরে এই ক্ষেত্রে কাজ করেছেন। তিনি গুরগাঁওয়ের ফোর্টিস মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউটে কাজ করেন যা ভারতের শীর্ষ হাসপাতালগুলির মধ্যে একটি। ডাঃ বৈশ্য গামা ছুরি সার্জারির জন্য ব্র্যাচিয়াল প্লেক্সাস ইনজুরিতে এবং দক্ষিণ এশিয়ায় তার নিখুঁত কাজের জন্য বিশ্বের শীর্ষস্থানীয় সার্জন। তিনি ন্যূনতম আক্রমণাত্মক এবং চিত্র নির্দেশিত নিউরোসার্জারি, মেরুদণ্ডের সার্জারি, কটিদেশীয় মেরুদণ্ডের সার্জারি, পেরিফেরাল নার্ভ সার্জারি এবং স্কাল বেস টিউমারগুলিতে বিশেষীকরণ করেছেন।.

ডাঃ. অরুণ সারোহা

 ডাঃ. অরুণ সারোহা – ভারতের সেরা লাম্বার স্পাইন সার্জন

শিক্ষা: এমসিএইচ – নিউরো সার্জারি, এমএস – জেনারেল সার্জারি, এমবিবিএস

হাসপাতাল:ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল গুরগাঁও

অভিজ্ঞতা: 24 বছর

বিশেষতা: নিউরোসার্জন, মেরুদণ্ডের সার্জন

ডাঃ অরুণ সারোহার সাথে সংযোগ করুন

ডঃ অরুণ সারোহা ভারতের সবচেয়ে নিবেদিতপ্রাণ সার্জন, এবং তিনি একজন বিশেষজ্ঞ হিসেবে 19 বছর ধরে কাজ করেছেন। ডাঃ সারোহা নিউরোসার্জারি ক্ষেত্রে মর্যাদাপূর্ণ পুরষ্কারে সম্মানিত হয়েছেন, যার মধ্যে একটি হল বিগ রিসার্চ অ্যাওয়ার্ডস দ্বারা সেরা মেরুদন্ডী সার্জন পুরস্কার। ডাঃ সারোহা ডিজেনারেটিভ স্পাইন ডিসঅর্ডার, ডিস্ক প্রতিস্থাপন, ব্রেন টিউমার, এবং জটিল মেরুদণ্ডের ফিক্সেশনের জন্য পরামর্শ প্রদান করেন। তিনি ম্যাক্স হাসপাতাল গুরগাঁও এবং সাকেতে তার পরিষেবা প্রদান করেন। ডাঃ সারোহা এবং তার নিবেদিত দল সব ধরণের স্নায়বিক সমস্যার জন্য ব্যাপক যত্ন প্রদান করে।

Dr. Bipin Walia

 ডাঃ বিপিন ওয়ালিয়া -ভারতের শীর্ষ কটিদেশীয় মেরুদণ্ডের শল্যচিকিৎসক

শিক্ষা: এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – নিউরো সার্জারি

হাসপাতাল: ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা: 36 বছর

বিশেষতা: নিউরোসার্জন

ডাঃ বিপিন ওয়ালিয়ার সাথে সংযোগ করুন

ডঃ বিপিন ওয়ালিয়া ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতালের একজন সিনিয়র ডিরেক্টর এবং হেড- নিউরোসার্জারি হিসেবে কাজ করেন এবং তিনি দিল্লির সেরা নিউরোসার্জন। তার বিশেষ আগ্রহ মেরুদণ্ডের সার্জারি, চিত্র নির্দেশিত সার্জারি, ডিক্স প্রতিস্থাপন, এন্ডোস্কোপিক ক্রেনিয়াল সার্জারি, এন্ডোস্কোপিক ডিস্ক সার্জারি, ব্রেন টিউমার সার্জারি এবং মেরুদণ্ডের টিউমারগুলির জন্য ন্যূনতম আক্রমণাত্মক সার্জারির উপর বিশেষ মনোযোগ রয়েছে। ডাঃ ওয়ালিয়া তার কৃতিত্বের জন্য সফল ফলাফল সহ 7000 টিরও বেশি মেরুদণ্ডের অস্ত্রোপচার করেছেন।

Dr. S. Karunakaran

 ডাঃ এস করুণাকরণ -ভারতে লাম্বার স্পাইন বিশেষজ্ঞ ড

শিক্ষা: এমবিবিএস, এমএস – অর্থোপেডিকস

হাসপাতাল:গ্লেনিগেলস গ্লোবাল হাসপাতাল, চেন্নাই

অভিজ্ঞতা: 25 বছর

স্পেশালিটি: স্পাইন সার্জন, অর্থোপেডিস্ট, মেরুদণ্ড ও ব্যথা বিশেষজ্ঞ

ডাঃ এস. করুণাকরণের সাথে সংযোগ করুন

ডাঃ এস কারানুয়াকরন হলেন চেন্নাইয়ের সুপরিচিত সার্জন, মেরুদণ্ডের অস্ত্রোপচারের ক্ষেত্রে 25 বছরের অভিজ্ঞতা। তিনি চেন্নাইয়ের গ্লেনিগেলস গ্লোবাল হসপিটালে কাজ করার পাশাপাশি চেন্নাইয়ের প্রিসিশন স্পাইন সেন্টারে অনুশীলন করেন। ডাঃ করুণাকরণ ইনস্টিটিউট অফ অ্যাডভান্সড স্পাইন সার্ভিসেস-এর একজন পরিচালক, এবং তিনি মাদ্রাজ মেডিকেল কলেজ এবং চেন্নাইয়ের সরকারি জেনারেল হাসপাতালে মেরুদণ্ডের ইউনিটের প্রধান ছিলেন। তিনি সার্ভিকাল, থোরাসিক এবং কটিদেশীয় মেরুদণ্ডের মেরুদণ্ডের ব্যাধিগুলির চিকিত্সার ক্ষেত্রে বিশেষজ্ঞ এবং 2013 সালে মার্কিন যুক্তরাষ্ট্রে ফিনিক্সের ডঃ এন্টনি ইয়েং-এর অধীনে এন্ডোস্কোপিক মেরুদণ্ডের সার্জারির জন্য উন্নত প্রশিক্ষণ নিয়েছেন।

ডঃ প্রহরাজ এস এস

 ডঃ প্রহরাজ এস এস – ভারতের সেরা লাম্বার স্পাইন সার্জন

শিক্ষা: এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, ডিএনবি – নিউরোলজি, এমসিএইচ – নিউরো সার্জারি

হাসপাতাল:ফোর্টিস হাসপাতাল, ব্যানারঘাটা রোড, ব্যাঙ্গালোর

অভিজ্ঞতা: 32 বছর

বিশেষতা: নিউরোসার্জন

ডাঃ প্রহরাজ এস এস এর সাথে যোগাযোগ করুন

ডাঃ প্রহরাজ এস এস ভারতের একজন সেরা নিউরোসার্জন এবং ব্যাঙ্গালোরের ফোর্টিস হাসপাতালে কাজ করেন। ডাঃ প্রহরাজ দ্বারা প্রদত্ত কিছু সেরা পরিষেবা হল মৃগীর চিকিৎসা, গভীর মস্তিষ্কের উদ্দীপনা, আন্তঃস্পিনাস প্রসেস ডিকম্প্রেশন, টোটাল ডিস্ক প্রতিস্থাপন এবং অনিদ্রার চিকিত্সা ইত্যাদি। তিনি ব্যাঙ্গালোরে সমস্ত ধরণের নিমহান্সের মেরুদণ্ডের অস্ত্রোপচার এবং মেরুদণ্ডের যন্ত্রাংশ সঞ্চালন করেছেন।

Dr. Vidyadhara S.

 ডাঃ বিদ্যাধারা এস. – ভারতে কটিদেশীয় মেরুদণ্ড বিশেষজ্ঞ

শিক্ষা: এমবিবিএস, এমএস – অর্থোপেডিকস, ডিএনবি – অর্থোপেডিকস/অর্থোপেডিক সার্জারি, এম এন এএমএস – জেনারেল সার্জারি, এফএনবি – মেরুদণ্ডের সার্জারি

হাসপাতাল: মণিপাল হাসপাতাল, ব্যাঙ্গালোর

অভিজ্ঞতা: 20 বছর

স্পেশালিটি: স্পাইন সার্জন

ডাঃ বিদ্যাধারা এস এর সাথে যোগাযোগ করুন।

ডাঃ বিদ্যাধারা এস. মেরুদণ্ডের অস্ত্রোপচারের ক্ষেত্রে 20 বছরেরও বেশি সময় ধরে অত্যন্ত সফল কর্মজীবন যাপন করছেন। তিনি সারা বিশ্ব জুড়ে মেরুদণ্ডের অস্ত্রোপচারের সবচেয়ে স্বনামধন্য কেন্দ্রগুলির সাথে কাজ করেছেন। ডক্টর বিদ্যাধারা তার মহান কাজের জন্য 2006 সালে ভারতের রাষ্ট্রপতি ড. এপিজে আব্দুল কালামের কাছ থেকে আই এস সিএ তরুণ বিজ্ঞানী পুরস্কার, 2010 সালে আইএসএসএলএস সেরা গবেষণা পুরস্কার এবং 2007 সালে লেস্টার লো সিকট পুরস্কারে ভূষিত হন। তিনি পঞ্চম ভারতীয় এবং কর্ণাটক থেকে প্রথম USA এর স্কোলিওসিস রিসার্চ সোসাইটির সক্রিয় ফেলোশিপ প্রদান করা হয়েছে।

আপনি ভারতের শীর্ষস্থানীয় নিউরোসার্জনের সাথে যোগাযোগ করতে পারেন, শুধুমাত্র চিকিৎসা সহায়তার জন্য আপনার প্রতিবেদন পাঠানোর মাধ্যমে আমরা আপনাকে শীর্ষস্থানীয় সার্জনদের কাছ থেকে বিনামূল্যে কোনো বাধ্যবাধকতা প্রদান করব না।

আমাদের ইমেল আইডিতে রিপোর্ট পাঠান-enquiry@spineandneurosurgeryhospitalindia.com

অথবা ফোন নম্বরে আমাদের সাথে যোগাযোগ করুন- +91-9325887033

 

4) আমি কি ভারতে লাম্বার মেরুদণ্ডের রোগীর প্রশংসাপত্র উল্লেখ করতে পারি?

আপনি আমাদের সফল রোগীর গল্পটি উল্লেখ করতে পারেন, যেমন আপনি শীর্ষ সার্জনের নিবেদিত কাজ সম্পর্কে জানেন এবং আমাদের দল আন্তর্জাতিক রোগীদের ভারতে নিরাপদ কটিদেশীয় মেরুদণ্ডের অস্ত্রোপচার করা সম্ভব করেছে।

5) ভারতের মেরুদণ্ড এবং নিউরো সার্জারি হাসপাতাল আমাকে কীভাবে সাহায্য করবে?

স্পাইন এবং নিউরো সার্জারি হাসপাতাল ভারতে চিকিৎসা পর্যটন প্রদানকারী। নিবেদিতপ্রাণ কাজের কারণে আমরা এক নম্বরে এসেছি। আমরা আপনাকে প্রদান করি-

  • ক্লিনিক্যাল কেয়ার এবং সার্জারির বিশ্বের সর্বোচ্চ মান
  • দ্রুত মেডিকেল ভিসা সুবিধা
  • নিরাপদ এবং আরামদায়ক আবাসন
  • আধুনিক চিকিৎসা পরিকাঠামো
  • প্রশিক্ষিত এবং অভিজ্ঞ কর্মী
  • প্রযুক্তি এবং নিরাপত্তা সহ সম্পূর্ণ সজ্জিত হাসপাতাল
  • 24*7 নার্সিং কেয়ার
  • সার্জারির জন্য অপেক্ষার সময় শূন্য
  • অত্যন্ত সাশ্রয়ী মূল্যের চিকিৎসা খরচ

আমাদের শীর্ষ আন্তর্জাতিক মানের হাসপাতালে দেশীয় এবং আন্তর্জাতিক রোগীদের জন্য সবচেয়ে সাশ্রয়ী মূল্যের প্যাকেজের সুবিধা পান